ধাপ-১ঃ আবেদনকারী ওএসএস ফি প্রদান করার পর আবেদপত্রটি স্বংক্রিয়ভাবে নিবন্ধন ফরমে যে কার্যালয় নির্বাচন করা হবে ঐ কার্যালয়ের ডেস্ক অফিসার (৯ম গ্রেড) বা সমমান কর্মকর্তার নিকট পৌঁছে যাবে।
ধাপ-২ঃ সকল তথ্য সঠিক থাকলে ডেস্ক অফিসার (৯ম গ্রেড) বা সমমান ব্যক্তির মাধ্যমে নিবন্ধন পত্রটি সুপারিশ হবে। সুপারিশের পর আবেদপত্রটি স্বংক্রিয়ভাবে জেলা প্রধান কর্মকর্তার নিকট পৌছে যাবে।
ধাপ-৩ঃ সকল তথ্য যাচাই করার পর নিবন্ধন পত্রটি অনুমোদিত হবে। অনুমোদনের পর আবেদনকারী সরকারী ফি পরিশোধ করলে নিবন্ধন সনদটি স্বাক্ষরের জন্য পুনরায় জেলা প্রধান কর্মকর্তার নিকট পৌছে যাবে।
ধাপ-৪ঃ জেলা প্রধান স্বাক্ষর করলে স্বংক্রিয়ভাবে নিবন্ধন সনদ তৈরি হয়ে আবেদনকারীর ডেস্কে ফিরে আসবে। আবেদনকারীর ডেস্ক হতে নিবন্ধন সনদটি ডাউনলোড করে ব্যবহার করবেন।